বিতর্কে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি কে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি :

এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্রেসি কর্তৃক আয়োজিত টেলিভিশন বিতর্কে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ইউনিভার্সিটি (কুবি) ডিবেটিং সোসাইটি। ১৩ নভেম্বর (শনিবার) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) তে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিতর্কের বিষয় ছিল, ‘গণজাগরণই পারে সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ করতে’। এতে বিরোধী দলের ভূমিকায় বিতর্ক করে এ বিজয় লাভ করে কুবি ডিবেটিং সোসাইটির সদস্যরা।

ডিভেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ডিএমপি)মো.শফিকুল ইসলাম(পিপিএম বার)।

বিজয়ে উচ্ছ্বসিত হয়ে কুবি ডিবেটিং সোসাইটির সভাপতি ও বিজয়ী দলের দলীয় নেতা দীপ্তব্রত দাস বলেন, এটি আমার বিশ্ববিদ্যালয় জীবনের শেষ বিতর্ক ছিলো। আমরা এতে বিজয়ী হয়েছি। ভবিষ্যতেও ডিবেটিং সোসাইটির অন্যান্য সদস্যরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ের এই ধারাবাহিকতা বজায় রাখবে।

বিজয়ী দলের আরেক সদস্য কুবি ডিবেটিং সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, টেলিভিশন পর্যায়ে এটিই আমাদের প্রথম বিজয়। তাই ভালোলাগা কাজ করছে। সামনে টেলিভিশন বিতর্কে আমাদের আরো কয়েকটি দল অংশগ্রহণ করবে, সেখানেও আমরা ভালো কিছু করবো বলে আশাবাদী।

বিতর্ক দলের অন্যান্য সদস্যরা হলেন, সাদিয়া আফরিন দীপা, আল নাঈম ও মোঃ হাবিবুর রহমান।

এর আগে বিতর্কে অংশগ্রহণ করতে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক মো.জাহিদুল ইসলাম এবং হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মো. সজীব রহমানের নেতৃত্বে বিতার্কিক দলের সাথে ৬০ জন শিক্ষার্থী সকাল নয়টায় বিএফডিসিতে পৌঁছায়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!